জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়

করোনাভাইরাসের সংক্রমণের কারণে বন্ধ আছে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান। গত ১৭ মার্চ থেকে শুরু হওয়া এই ছুটি সর্বশেষ ঘোষণা অনুযায়ী আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত বহাল থাকবে। 

করোনার কারণে স্থগিত হওয়া অনার্স ৪র্থ বর্ষ ও বিএড, বিবিএ, সিইসি, ইসিই ও অনার্স প্রফেশনাল কোর্সের ৮ম সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেওয়ার উদ্যোগ নিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

এসব পরীক্ষার প্রস্তুতি নিতে শিক্ষার্থীদের নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দপ্তর থেকে বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ এর কারণে স্থগিত হওয়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ খ্রিস্টাব্দের অনার্স ৪র্থ বর্ষের ও প্রফেশনাল কোর্সের (বিবিএ, সিইসি, বিএড অনার্স, ইসিই) ৮ম সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা শুরুর উদ্যোগ নেওয়া হয়েছে।
 
এ বিষয়ে জানতে চাইলে জাতীয় বিশ্ববিদ্যালয় জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. ফয়জুল করিম সময় সংবাদকে জানান, কবে পরীক্ষা শুরু হবে সে সিদ্ধান্ত এখনও হয়নি। যেহেতু করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তাই আগেই পরীক্ষায় প্রস্তুতি নেওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানানো হয়েছে। শিগগিরই পরীক্ষা নেওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে।
 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯ সালের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষা করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া অবশিষ্ট পরীক্ষাগুলো আগামী ১৬ জানুয়ারি থেকে শুরু হবে। চলবে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

আজ মঙ্গলবার (১৫ ডিসেম্বর) জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ পরীক্ষা প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে শুরু হবে। পরীক্ষার বিস্তারিত সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

সূত্র- thedailycampus

Check Also

National university exam news

National university published a press release today 19/01/2021 জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সময়সূচি ইতিমধ্যে প্রকাশিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *